খুলনা, বাংলাদেশ | ১৬ আষাঢ়, ১৪৩১ | ৩০ জুন, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত
  নেপালে ভয়াবহ ভূমিধসে নিহত ৯
  ময়মনসিংহের ভালুকায় বালুবোঝাই ট্রাকে পরিবহনের ধাক্কায় বাসচালক নিহত

স্বপ্নভঙ্গের ব্যথায় কাতর রশিদ খান

ক্রীড়া প্রতিবেদক

প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পা রেখেছিল আফগানিস্তান। স্বপ্ন দেখছিল ফাইনালে খেলার। সেই স্বপ্নে এতটাই বিভোর ছিল আফগানরা যে ম্যাচের আগের দিন উন্মাদনায় রাতে ভালো ঘুম হয়নি তাদের। স্বপ্ন দেখছিল মাঠে নেমে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে পা রাখবে দলটি। তবে সেই স্বপ্ন শেষ পর্যন্ত এখন দুঃখের কারণ হয়ে দাঁড়িয়েছে দলটির। কাতরাতে হচ্ছে স্বপ্নভঙ্গের ব্যথায়। আফগান অধিনায়ক রশিদ খান ম্যাচ শেষে তাই জানালেন। বললেন রাতটা কাটানো বেশ কঠিন হতে যাচ্ছে তাদের জন্য।

টুর্নামেন্টে দারুণ চমক দেখানো আফগানরা সেমিতে এসে পড়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে। প্রোটিয়াদের বোলিং তোপের মুখে পড়ে ম্যাচটা আত্মহুতি দিয়েছে আফগান ব্যাটাররা। অলআউট হয়ে যায় মাত্র ৫৬ রানে। এই পুঁজিতে ম্যাচ জেতা যায় না। রশিদ খানরাও পারেনি। আসরের সবচেয়ে বড় ম্যাচে এমন ব্যাটিং ব্যর্থতা তাই বেশ পোড়াচ্ছে রশিদ খানকে।

হারের পর রশিদ বলেন, ‘দল হিসেবে আমাদের জন্য এটি একটি কঠিন রাত ছিল। আমরা এরচেয়েও ভালো করতে পারতাম। কিন্তু পরিস্থিতি আমাদের তা করতে দেয়নি। তবে যে কোনো পরিস্থিতির জন্যই আপনাকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।’

ব্যাটিংটাই যে আফগানদের ডুবিয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। রশিদও বললেন সে কথায়। তবে পরের বার আরও পরিণত হয়ে আসার অঙ্গিকার করেছেন তিনি। জানিয়েছেন প্রথমবার সেমিফাইনালে খেলার এই অভিজ্ঞতা আগামীতে কাজে লাগিয়ে বিশ্বমঞ্চে সাফল্য পাবে তার দল।

রশিদ বলেন, ‘আমরা টুর্নামেন্টের আগে এখানে এসেছি। আপনি যদি তখনও বলতেন আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনাল খেলব, আমরা তা মেনে নিতাম। এই প্রতিযোগিতায় বড় ম্যাচ জেতা আমাদের আত্মবিশ্বাসী করবে যে হ্যাঁ, আমরা এখন যেকোনো দলকে হারাতে সক্ষম। তবে পরের বার যখন আমরা এই ধরনের টুর্নামেন্টে অংশগ্রহণ করব, তখন আমাদের বিশ্বাস থাকবে। আমরা কিছু ভালো অর্জন করেছি কিন্তু যখন আমরা টুর্নামেন্টে ফিরে আসব, তখন আমাদের আরও ভালো করতে হবে, বিশেষ করে ব্যাটিং বিভাগে।’

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!